সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ছাগলনাইয়া >> দাগনভূঞা >> পরশুরাম >> ফুলগাজী >> ফেনী >> ফেনী সদর >> সোনাগাজী
  • অকারণে ঘোরাঘুরি সহ নির্দেশনা না মানায় ফেনীতে ২৭ জনকে জরিমানা
  • অকারণে ঘোরাঘুরি সহ নির্দেশনা না মানায় ফেনীতে ২৭ জনকে জরিমানা

    করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধে সরকারের জারিকৃত নির্দেশনা না মানায় ফেনী শহর ও ছাগলনাইয়ায় ২৭ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

    বুধবার (২২এপ্রিল) করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখা,দ্রব্যমূল্য মনিটরিং ও সরকার কর্তৃক জারীকৃত নির্দেশনা বজায় রাখতে ফেনী শহরের পৌর হকার্স মার্কেট,রেইলগেট ও হাসপাতাল মোড় এলাকায় অভিযান পরিচালনা করেন ফেনী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মনিরুজ্জামান।

    এ সময় মার্কেটের বিভিন্ন মুরগির দোকানগুলো নির্দেশনা না মেনে মুদিখানার দোকানের মধ্যে দোকান পরিচালনা করা, নিষিদ্ধ দোকান খোলা রেখে গণজমায়েত সৃষ্টি করায় ও জারীকৃত নির্দেশনা অমান্য করায় ৫ দোকান মালিককে দুই হাজার ২’শ জরিমানা করা হয়। এছাড়াও গণজমায়েত করে আড্ডা না দেওয়ার, যানবাহনে একাধিক ব্যক্তি না উঠার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জনসাধারণকে সচেতন করা হয়।

    অন্যদিকে জেলার ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ও রাধানগর ইউনিয়নের বিভিন্ন বাজারে করোনা রোধে সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ৭জন ব্যবসায়ীকে ১হাজার ১শ ৫০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজিয়া তাহের সোমবার সকালে এ অভিযান পরিচালনা করেন।
    ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সাজিয়া তাহের ফেনীর খোঁজকে জানান, ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ও রাধানগর ইউনিয়নের বিভিন্ন বাজারে করোনা রোধে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অভিযোগে দন্ড বিধি ১৯৬০ সালের ১৮৮ ধারায় এবং স্থানীয় সরকার ও পৌরসভা আইন ২০০৯ এর আওতায় ৭জন ব্যবসায়ীকে ১হাজার ১শ ৫০টাকা জরিমানা করা হয়েছে।

    অপরদিকে, ছাগলনাইয়া পৌরসভার জমদ্দার বাজার ও মহামায়া ইউনিয়নের চাঁদগাজী বাজারে করোনা রোধে সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ১৪জন ব্যবসায়ীকে ৯হাজার ৭শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ছাগলনাইয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নাহিদা আক্তার তানিয়া সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন।
    ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট নাহিদা আক্তার তানিয়া ফেনীর খোঁজকে জানান, ছাগলনাইয়া পৌরসভার জমদ্দার বাজার ও মহামায়া ইউনিয়নের চাঁদগাজী বাজারে করোনা রোধে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অভিযোগে ১৪জন ব্যবসায়ীকে ৯হাজার ৭শ টাকা জরিমানা করা হয়েছে এবং বহু লোককে বিনা প্রয়োজনে বাহিরে ঘোরাঘুরি করায় সতর্ক করা হয়েছে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!