শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • আওয়ামীলীগ >> এক্সক্লুসিভ >> নির্বাচন >> বাংলাদেশ
  • হাইকোর্টেও আওয়ামী লীগের শামীম হকের প্রার্থিতা বাতিল
  • হাইকোর্টেও আওয়ামী লীগের শামীম হকের প্রার্থিতা বাতিল

    ফেনীর খোঁজ ডেস্ক>>>

    ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হকের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল রেখেছেন হাইকোর্ট। সোমবার (১৮ ডিসেম্বর) বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ তার রিট খারিজ করে এ রায় দেন।

    আদালতে শামীম হকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট সাঈদ রাজা ও অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক। প্রতিদ্বন্দী প্রার্থী এ একে আজাদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান ও ব্যারিস্টার তানজীবুল আলম।
    এর আগে শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে শুনানি শেষে ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শামীম হকের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। ওই শুনানিতে এ রায় দেয় প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন কমিশন। এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন শামীম হক।এর আগে দ্বৈত নাগরিকের অভিযোগ তুলে শামীম হকের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেন স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ। তার আপিল মঞ্জুর করা করায় শামীম হকের প্রার্থিতা বাতিল হয়।
    তবে এর আগে ফরিদপুর-৩ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের আজাদের (এ কে আজাদ) দ্বৈত নাগরিকের অভিযোগ তুলে প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেন আওয়ামী লীগের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।
    শামীম হক নেদারল্যান্ডসের নাগরিক—এমন অভিযোগ তুলে তার প্রার্থিতা বাতিল চেয়ে গত ৮ ডিসেম্বর আবেদন করেছেন স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ। অন্যদিকে এ কে আজাদের প্রার্থিতা বাতিল চেয়ে শামীম হকের করা আপিল আবেদন নামঞ্জুর করে ইসি। ফলে একই আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ কে আজাদের প্রার্থিতা বহাল থাকছে। শামীম হক ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও এ কে আজাদ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য।এদিকে সোমবার সকাল থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য রিটার্নিং কর্মকর্তারা প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিচ্ছেন। প্রতীক পাওয়ার পর থেকেই প্রচার-প্রচারণায় মাঠে নামছেন প্রার্থীরা।ফরিদপুরের চারটি আসনে ভোটযুদ্ধে ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী) শাহ মোহাম্মদ আবু জাফর (বিএনএম) পেয়েছেন  নোঙ্গর প্রতীক, আওয়ামী লীগের মো. আব্দুর রহমান পেয়েছেন নৌকা ও জাতীয় পার্টির মো. আকতারুজ্জামান খান লাঙ্গল প্রতীক পেয়েছে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!