শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • এক্সক্লুসিভ >> নির্বাচন >> বাংলাদেশ
  • ৩৩৮ থানার ওসি বদলির অনুমোদন দিল ইসি
  • ৩৩৮ থানার ওসি বদলির অনুমোদন দিল ইসি

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারা দেশে ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলির অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।সারা দেশে ৩৩৮ থানার ওসিকে বদলির অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

    এর আগে, বুধবার (০৬ ডিসেম্বর) ৩৩৮ থানার ওসিকে বদলির জন্য নির্বাচন কমিশনের কাছে অনুমতি চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, কমিশনের নির্দেশনা অনুযায়ী দেশের বেশিরভাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বদলি করা হবে। বেশির ভাগ থানার ওসিই বদলি হবেন: স্বরাষ্ট্রমন্ত্রী। গত ৩০ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে ওসিদের বদলির নির্দেশনা পাঠিয়েছিলেন ইসির উপ-সচিব মো. মিজানুর রহমান।ইসি জানায়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

    ছয় মাসের বেশি দায়িত্ব পালন করা ওসিদের বদলির নির্দেশ। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব থানায় ওসির বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি চাকরিকাল সম্পন্ন হয়েছে, তাদের অন্য জেলায়/অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন। এ অবস্থায় উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশিত হয়ে বিনীত অনুরোধ করা হলো।পরে ৫ ডিসেম্বরের মধ্যে বদলির সময়সীমা বাড়িয়ে ৮ ডিসেম্বর করে নির্বাচন কমিশন।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!