রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী
  • ফেনীতে স্বাস্থ্যবিধি মেনে শুরু হতে যাচ্ছে শিল্প ও বানিজ্য মেলা
  • ফেনীতে স্বাস্থ্যবিধি মেনে শুরু হতে যাচ্ছে শিল্প ও বানিজ্য মেলা

    ফেনীতে শিগগির শিল্প ও বাণিজ্য মেলার পর্দা উঠতে যাচ্ছে। শহরের শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কের ওয়াপদা মাঠে স্বাস্থ্যবিধি মেনে এবারের আয়োজন থাকছে সম্পূর্ণ ব্যতিক্রম।

    মেলা আয়োজক কমিটির সমন্বয়কারী এফ জে আলম জানান, করোনার বিষয় মাথায় রেখে এবার মেলা উদ্বোধনে রাখা হয়নি কোন অনুষ্ঠানমালা।পাশাপাশি মাস্ক ছাড়া কাউকে মেলায় প্রবেশ করতে দেয়া হবে না। প্রবেশ গেইটে বসানো হবে ২টি জীবাণুমুক্তকরণ মেশিন। মেলা ঘিরে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। শতাধিক সিসি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে মেলার সবকিছু।

    শনিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইতিমধ্যে মেলার সাজসজ্জা সহ কর্মযজ্ঞ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। মেলার প্রবেশপথে দর্শনার্থীদের স্বাগত জানাবে রাজকীয়ভাবে নির্মিত নান্দনিক বিশাল গেইট। এবার মেলায় থাকছে ক্ষুদ্র ও কুটির শিল্পের ৮০ টি বিভিন্ন স্টল। থাকবে দেশীয় প্রসিদ্ধ বিভিন্ন কোম্পানীর ১০ টি প্যাভিলিয়ন।

    শিশুদের খেলার জন্য থাকছে বিভিন্ন বিনোদনমূলক রাইডস সহ যাদু শেখার ঘর ও খাবারের দোকান।

    করোনায় ঘরবন্দী থেকে সাধারণ মানুষ অস্বস্তিজনক অবস্থার ছিলেন। তাই এবারকার জমজমাট আয়োজনে দর্শনার্থীদের নজর কাড়বে মনে করছেন আয়োজনকারীরা।

    এদিকে উদ্ধোধনের বিষয়ে আয়োজকরা জানান জেলা প্রশাসনের অনুমতি পেলেই কার্যাক্রম পুরোদমে চালু হবে।

    জেলা প্রশাসক মো: ওয়াদুজ্জামান জানান, এখনো দেয়া হয়নি মেলার অনুমদন।তবে মেলাতে হস্তশিল্প ও বিভিন্ন পণ্যের বিকিকিনি সহ বিনোদনের একটি মাধ্যম তৈরী হবে।অনেক জেলাতেও এ চলছে এটি।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!