সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ছাগলনাইয়া >> ফেনী
  • মহামায়াকে সন্ত্রাস,মাদক মুক্ত করে বাসযোগ্য সুন্দর পরিবেশ উপহার দিতে চান: আবুল কালাম
  • মহামায়াকে সন্ত্রাস,মাদক মুক্ত করে বাসযোগ্য সুন্দর পরিবেশ উপহার দিতে চান: আবুল কালাম

    আসন্ন ফেনীর ছাগলনাইয়া উপজেলার ৫ নং মহামায়া ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়ে জয়ী হয়ে গ্রামকে শহরে রুপান্তর করে চাঁদাবাজ, সন্ত্রাস ও মাদক মুক্ত একটি সুষ্ঠ ও সুন্দর পরিবেশ উপহার দিতে চান ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম।

    এক স্বাক্ষাতকারে আবুল কালাম বলেন, মহামায়া একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে জেলায় খুবই পরিচিত।তাই এই ইউনিয়নকে উন্নয়নের রোল মডেলে পরিণত করে দূর্নীতি, সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক মুক্ত করে শান্তির ইউনিয়ন হিসেবে গড়ে তুলে আধুনিক ও বাসযোগ্য করে জনগনের পাশে থেকে সেবা প্রদানের লক্ষে তিনি দলীয়ভাবে মনোনয়ন পেতে এলাকাবাসীর দোয়া চান।

    পাশাপাশি বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তোলাই তার এক এবং একমাত্র লক্ষ্য। নেতা, কর্মী, সমর্থকদের দুঃখ, কষ্ট, ব্যথা, বেদনা, প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির মিল না থাকায় মন খারাপ করলে চলবে না জানান তিনি। তারচেয়েও বড় হচ্ছে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ায় শেখ হাসিনার নেতৃত্ব আরও শক্তিশালী করা।তাই সকল ভেদাভেদ, অনৈক্য ভুলে গিয়ে একযোগে কাজ করতে পারলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা সম্ভব বলেন।

    তিনি বলেন,সবসময় সকল সামাজিক কর্মকান্ডে নিজেকে উজাড় করে দিয়েছেন। দলের ত্যাগীদের সাথে নিয়ে কাজ করেছেন সব কর্মকান্ডে।তবু যদি ছোটখাটো ভুলত্রুটি হয় তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে বৃহত্তর স্বার্থের জন্য ঐক্য প্রতিষ্ঠায় সকল আওয়ামী লীগ নেতাকর্মী, সমর্থকদের কাজ করতে হবে।

    তিনি আরো বলেন, এলাকার জনস্বীকৃত আওয়ামী পরিবার তারা। বাবা নজির আহম্মদ ছিলেন চাদঁগাজী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহ সভাপতি। চাচা মরহুম বীর মুক্তিযোদ্ধা আবু ইউছুপ ৫ নং মহামায়ার মুক্তিযোদ্ধা কোমান্ডার হিসেবে দায়িত্বে ছিলেন।মামা বীর মুক্তিযোদ্ধা সামছুল হুদা মজুমদার বর্তমানে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কোমান্ডার হিসেবে দায়িত্ব রয়েছেন।

    এছাড়া তিনি নিজেও উত্তর পানুয়া ইসলামী দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। সভাপতি হিসেবে ২০১৬ সাল থেকে চাঁদাগাজী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির দায়িত্বে রয়েছেন।পাশাপাশি মহামায়া গণপাঠাগার এর আজীবন উপদেষ্টা ছাড়াও চাঁদাগাজী বটতলী ঈদগাহ কেন্দ্রীয় জামে মসজিদের সহ সভাপতি হিসেবে রয়েছেন।

    ১৯৮৭-৮৮ সালের ছাত্রজীবনে বান্দরবন সরকারী কলেজ অধ্যায়ন কালীন ছাত্রলীগের কর্মী হিসেবে নিজেকে বিলিয়ে দেন। ১৯৯১-৯২ সালে চট্রগ্রামের ওমরগনী এম ই এইস কলেজে ছাত্রলীগের কর্মী থেকে দলের সকল কর্মকান্ডে জড়িয়ে পড়েন।পরে ১৯৯৭- ২০০১ সাল পর্যন্ত মহামায়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হিসিবে দায়িত্বে ছিলেন।এরপর ২০১২ সাল থেকে অদ্যবদি ইউনিয়ন আওয়ামীলীগ এর সদস্য হিসেবে নিয়োজিত আছেন। বর্তমানে উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বের পাশাপাশি কাজ করছেন সুশৃঙ্খল, নিষ্ঠা আর সততার সাথে।

    তাই বঙ্গবন্ধু কন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উন্নয়নের মডেলকে আরো এগিয়ে নিতে চান সকলের সহযোগীতায়।তারই ধারাবাহিকতায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নেতৃত্বের প্রতি তিনি আস্থাশীল।এই ভরসাকে পুঁজি করে ইউনিয়নের জনগনের পক্ষ থেকে চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে সহযোগীতা কামনা করেন। তাই এলাকাবাসী সুহৃদ ও শুভাকাঙ্ক্ষীদের দোয়া ও ভালবাসা চেয়েছেন।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!