শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • পরশুরাম >> ফেনী
  • পরশুরাম পৌর নির্বাচনে মনোনয়ন বাণিজ্য’র অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা: সাজেল
  • পরশুরাম পৌর নির্বাচনে মনোনয়ন বাণিজ্য’র অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা: সাজেল

    মনোনয়ন বাণিজ্যের কারণেই বেড়ে যায় অভ্যন্তরীণ কোন্দল এবংকি তা কখনো কখনো রূপ নেয় সংঘর্ষে।এতে ক্ষতি হয় দল সহ নির্বিশেষে সকলের। অর্থের বিনিময়ে প্রার্থিতা দেয়ার সংস্কৃতি বিগত এক সময় থাকলেও এটি আর হতে দেয়া যাবে না বলে জানান পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র নিজাম উদ্দিন আহামেদ চৌধুরী সাজেল।শুক্রবার দুপুরে প্রতিবেদকের সাথে এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন।

    তিনি বলেন, দলের ত্যাগীদের সুযোগ দিয়ে সিনিয়র নেতাদের সুপারিশে মনোনয়ন দেয়া হবে।এতে কোন কাউন্সিলর প্রার্থী যদি অর্থের বিনিময়ে অসৎ উপায় অবলম্বন করে, বা কাউকে দিয়ে প্রভাব খাটিয়ে দলীয় মনোনয়ন পেতে চায়। তার বিরুদ্ধে তথ্য উপাত্ত পেলে সাংগঠনিক ভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

    তাই এধরণের অনৈতিক কর্মকাণ্ড থেকে সকলকে বের হয়ে আসতে হবে।

    তিনি আরো বলেন,পরশুরাম বাসীর আস্থা,বিশ্বাস ও ভালোবাসায় বেঁচে থাকতে চাই। আমরা চাই না ত্যাগী, যোগ্য ও পরীক্ষিত কোনো নেতা বঞ্চিত হন। সবাই সুযোগ পাক। যাতে কেউ প্রভাব বিস্তার করে নিজের লোকদের সুবিধা না দেয় সেদিকে লক্ষ রাখতে হবে।

    বঙ্গবন্ধু শেখ মজিবের গড়া বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাছিনা। তারই হাত ধরে এগিয়ে যাবে দেশ।তথা ডিজিটাল স্বচ্ছ বাংলাদেশ রুপান্তর করতে হলে সবাই অনৈতিককান্ড সহ দূর্নীতি মুক্ত থাকতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হলে যেকোন অন্যায় অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থেকে সকল উন্নয়নমুখী কর্মকান্ডে অংশ নিতে হবে।দলের স্বার্থে সকলকে এক কাতারে থেকে কাজ করতে হবে বলে জানান তিনি।

    ইতিমধ্যে আসন্ন পরশুরাম পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ থেকে মেয়র পদে নিজাম উদ্দিন চৌধুরী সাজেল ও কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মনোনয়ন সংগ্রহ করেছেন রাসুল আহমেদ মজুমদার স্বপন ও এনামুল হক এনাম।

    এর আগে গত ১৭ ও ১৮ ডিসেম্বর জেলা আওয়ামীলীগের ফরম বিতরন এবং জমার দানের সময় শেষ হয়। পরশুরাম পৌরসভার ৯টি সাধারন/সংরক্ষিত ওয়ার্ডে ফরম সংগ্রহ করেছেন মোট ২৯ জন।

    স্থানীয়রা জানান, মনোনয়ন প্রত্যাশী সকলে দল থেকে মনোনীত হতে ছুটছেন বিভিন্ন জনের দারে দারে। চেষ্টা করছেন সর্বোচ্চভাবে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!