রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী >> সোনাগাজী
  • ফেনীর সোনাগাজীতে খামারীদের হয়রানীর প্রতিবাদে ইউএনও ও এসিল্যান্ডের বিরুদ্ধে মানববন্ধন- সংবাদ সম্মেলন
  • ফেনীর সোনাগাজীতে খামারীদের হয়রানীর প্রতিবাদে ইউএনও ও এসিল্যান্ডের বিরুদ্ধে মানববন্ধন- সংবাদ সম্মেলন

    ফেনীর সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভুমি কমিশনারের বিরুদ্ধে মানববন্ধন সহ সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী শতাধিক মৎস্য খামারী। সোমবার সকালে সদর ইউনিয়নের পূর্ব সুজাপুর বেড়িবাঁধ এলাকায় মানববন্ধন করা হয়। পরে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগীরা।

    ভুক্তভোগী ব্যবসায়ীরা মানববন্ধনে জানান,গত ১৪ অক্টোবর বিকেলে কোন প্রকার নটিশ কিংবা পূর্ব ঘোষণা ছাড়াই অবৈধ স্থাপনার অজুহাত দেখিয়ে চর খোয়াজ, চর লামছি, থাক খোয়াজ লামছির মৎস্য ব্যবসায়ীদের মাছের খামারের নির্ধারিত ঘর ভাংচুর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এ্যাসিল্যান্ড।এসময় তারা লাখ টাকার মাছের খাদ্য নষ্ট করে ফেলেন। পাশাপাশি ভুমি মালিকদের প্রায় ৪০ লাখ টাকা মূল্যের স্কেভেলটর মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দেন। এতে তারা চরমভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। এভাবে অত্যাচার করলে সরকারের মাছে ভাতে বাঙালী শ্লোগান বিলুপ্ত হবে বলে তারা জানান।

    পরে এক সংবাদ সম্মেলনে করে ঘটনার তীব্র প্রতিবাদ জানান এবং এ ব্যাপারে মামলার প্রস্তুতি গ্রহনসহ এর প্রতিকার না হলে আগামী কঠোর আন্দোলনে যাবেন বলে হুশিয়ারী দেন।

    এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব অভিযোগের ব্যপারে বলেন, স্কেভেটর পোড়ানোর সাথে আমাদের কোন সংশ্লিতা নেই। মৎস্য ব্যবসায়ীরা অবৈধভাবে চর দখল করে খাস জমিতে মাছ চাষ করছে। আমরা অবৈধ দখন মুক্ত করতে অভিযান করেছি শুধু। তিনি আরো বলেন,ভাটাটিয়া লোক দিয়ে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করা হয়েছে।আমি আগে থেকে জানলে তাদের এসব করতে দিতাম না।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!