শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী >> ফেনী সদর
  • ফেনীতে নিষেধাজ্ঞা অমান্য করে ঋণের কিস্তি আদায়: জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা
  • ফেনীতে নিষেধাজ্ঞা অমান্য করে ঋণের কিস্তি আদায়: জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা

    ফেনীতে নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূরক ক্ষুদ্রঋণের কিস্তি আদায় বন্ধে ও মাঠ পর্যায় খেয়াল রাখতে সংশ্লিষ্ট করমকর্তাদের কঠোর নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক মাে : ওয়াহিদুজ্জামান । রবিবার জেলা প্রশাসকের সম্মলন কক্ষে এনজিও সমন্বয় কমিটি সভায় তিনি ঋণ আদায় বন্ধে সকলকে সরকারি নির্দেশনা মেনে চলার আহবান করেন । এসম্য উপস্থিত ছিলেন অতি : জেলা প্রশাসক ( সার্বিক ) সুমনি আক্তার সহ উপজেলার নির্বাহী করমকর্তাগণ ।

    এসময় জেলা প্রশাসক বলেন , করােনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপনে ঋণ খেলাপি হওযা বন্ধ রেখেছে । এর ফলে আগামী ডিসেম্বর পর্যন্ত ঋণের কিস্তি না দিলেও চলবে । কিস্তি না দিলে কেউ ঋণ খেলাপি হবে না । আবার এই সময়ে ঋণের ওপর কোনাে ধরনের দণ্ড সুদ বা অতিরিক্ত ফি আরােপও করা যাবে না । বাংলাদেশ ব্যাংক এর এমন প্রজ্ঞাপণ জারি হলেও মাঠ পর্যায়ে অনেকে নানাভাবে হয়রানি ও জোর জবরদস্তি করে কিস্তি আদাযের অভিযােগ তুলছে ক্ষুদ্রঋণ বিতরণকারি বিভিন্ন এনজিও’র বিরুদ্ধে । তাই এমন অভিযােগ পেলে এনজিওগুলাের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেন জেলা প্রশাসক ।

    সভায় উপস্তিত অন্যরা বলেন , মাঠকর্মীরা দলবল নিয়ে ঋণগ্রহীতাদের বাড়ি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে তাদেরকে নানাভাবে হুমকি প্রদর্শনের মাধ্যমে কিস্তি আদায়ে বাধ্য করছে । এনজিও কর্মীদের বিরতিহীন নানাবিধ চাপে রীতিমত দিশেহারা হয়ে পড়েছেন সাধারণ মানুষ । তবে এধরনের কোন অভিযােগ পেলে সাথে সাথে সংশ্লিষ্ট করমকর্তাদের নজর দিতে পরামরশ দেন জেলা প্রশাসক ।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!