শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ছাগলনাইয়া >> দাগনভূঞা >> পরশুরাম >> ফুলগাজী >> ফেনী >> ফেনী সদর >> সোনাগাজী
  • ফেনীতে দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন: এসপি নুরুন্নবী
  • ফেনীতে দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন: এসপি নুরুন্নবী

    শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন ফেনী পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী (বিপিএম, পিপিএম)। বৃহস্পতিবার(২২ অক্টোবর) থেকে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শুরু হয়েছে।

    পুলিশ সুপার জানান, করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গোৎসব পালনে সকলকে সুশৃঙ্খলিত ভাবে সমন্বিত উদ্যোগ নিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে মন্দির প্রাঙ্গণে পূজা ও সব আচারবিধি পালন সহ প্রতিটি মন্দিরে হ্যান্ড স্যানিটাইজার,মাস্ক, হাত ধোয়ার জন্য সাবান- পানির ব্যবস্থা রাখতে অনুরোধ করেন পূজা উদযাপন পরিষদ কতৃপক্ষকে। এছাড়া উৎসব উপলক্ষে মন্ডপ প্রবেশপথে পুলিশ মোতায়েন এবং নারী পুলিশ ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি ছাড়াও একাধিক টিম বাড়ানো হয়েছে।

    তিনি বলেন,এবার জেলার ১৩৬ টি মন্দিরে শারদীয় দুর্গাপূজা পালিত হবে।এরইমধ্যে প্রতিটি পূজা মন্ডবে নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। সুষ্ঠু ও নিরাপত্তার সহিত শারদীয় দুর্গাপূজা উৎসব সম্পন্ন করতে কাজ করছে জেলা পুলিশ। উৎসব চলাকালে কোন সমস্যা হলে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর আহবান জানান তিনি।

    জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক এ এন এম নুরুজ্জামান জানান,জেলায় গোয়েন্দা পুলিশের ৬ টি টিম সহ পূজা উৎসব উপলক্ষে যেকোন অপ্রিতিকর পরিস্থিতি এড়াতে মটরসাইকেল ও গাড়ীতে টহল জোড়দার করা হয়েছে।পাশাপাশি পুলিশী চেকপোস্ট স্থাপন করেছে জেলা পুলিশ।যে কোন ধরনের গুজব ঘটনা ঠেকাতে সোশাল মিডিয়া মনিটরিং জোরদার করা হয়েছে।

    এদিকে প্রতিবার দূর্গাপূজা উপলক্ষে প্রতিবছর ১৪২ টি মন্ডপে পূজা হলেও এবার কোভিড-১৯ পরিস্থিতির কারনে ১৩৬ মন্ডপের সাজসজ্জা কমিয়ে আনা হয়েছে দৃষ্টি নন্দন সাজসজ্জা।পাশাপাশি মন্দিরের ভেতরে মাস্ক বিতরণসহ শারীরিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা হবে।আর ২১ অক্টোবর দেবী দূর্গার বোধনের মাধ্যমে পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। ২২ অক্টোবর ষষ্ঠীর আনুষ্ঠানিকতা শেষে শুরু হবে মহাসপ্তমী পূজা। এরপর মহাঅষ্টমী, কুমারী পূজা, মহানবমী ও দশমী পূজা শেষে ২৭ অক্টোবর প্রতিমা বিসর্জনের মাধ্যমে পূজার আনুষ্ঠানিকতা শেষ হবে জানান পূজা উদযাপন কমিটি।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!