বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী >> ফেনী সদর
  • ফেনীতে ধর্ষণ বিরোধী লংমার্চে হামলা, আহত ৫
  • ফেনীতে ধর্ষণ বিরোধী লংমার্চে হামলা, আহত ৫

    দেশব্যাপী ধর্ষণ, নারী নিপীড়ন ও ‍বিচারহীনতার প্রতিবাদে শাহাবাগ থেকে নোয়াখালীর একলাশপুর গামী লংমার্চে ফেনীতে হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১৭অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে সমাবেশ শেষে বিক্ষোভ করার সময় শহরের কুমিল্লা বাস স্ট্যান্ড এলাকায় এ হামলা ঘটে।এসময় অন্তত ৫ জন আহত হয়েছেন। এর আগে শহরের শহীদ মিনার প্রাঙ্গনে লংমার্চ কারীরা সমাবেশ করেন।

    লং মার্চ কারীরা জানান, ধর্ষণের বিরুদ্ধে সমাবেশ ও প্রচারাভিযান করে ফেনী জেলা প্রশাসন কার্যালয়ের দিকে লংমার্চ যাওয়ার সময় কুমিল্লা বাস স্ট্যান্ড এলাকায় গেলে বেশকয়েকজন সন্ত্রাসী লাঠি শোঠা নিয়ে হামলা করে । এসময় লং মার্চ কারীদের মধ্যে হৃদয়, শাহাদাত, অনিক, যাওয়াদ ও পথচারী সহ ৫ জন আহত হয়।

    তাদের দাবী, সমাবেশে সরকার ও ক্ষমতাশীনদের সমালোচনা করে বক্তব্য দেয়ায় ক্ষমতাশীনরা ক্ষিপ্ত হয়ে লং মার্চকারীদের উপর হামলা করেছে।

    বাংলাদেশ ছাত্র ফেডারেশন ফেনী শহর শাখার সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ সূর্য বলেন, এ হামলা ন্যক্কারজনক। আমাদের কর্মীদের হামলা করে দমিয়ে দিতে চায় সন্ত্রাসীরা।

    এর আগে শহরের শহীদ মিনারের পাশে দোয়েল চত্ত্বরে সমাবেশ চলাকালে স্থানীয় সংসদের ছবির উপর লাল রং লাগিয়ে নেতিবাচক বক্তব্য লেখাকে কেন্দ্র করে পুলিশের সাথে লং মার্চকারীদের বাক বিতন্ডার ঘটনা ঘটে। এসময় ফেনী সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আতোয়ার রহমান ও ফেনী মডেল থানার পরিদর্শক (ওসি) আলমগীর হোসেন ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

    তবে লং মার্চ কারীদের নেতৃত্বদান কারীরা বলেন, সমাবেশে বিশৃংখলা তৈরী করতে বহিরাগত কেউ এ ঘটনা ঘটিয়ে আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চেয়েছে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!