সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • অন্যান্য
  • আল্লামা শাহ আহমদ শফী আর নেই, দেখুন তার জীবন বৃত্তান্ত
  • আল্লামা শাহ আহমদ শফী আর নেই, দেখুন তার জীবন বৃত্তান্ত

    হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০৫ বছর। আজ শুক্রবার সন্ধ্যায় তিনি পুরান ঢাকার গেণ্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

    আল্লামা শাহ আহমদ শফী একজন ইসলামি ব্যক্তিত্ব, হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও দায়িত্বপ্রাপ্ত আমির। তিনি একইসঙ্গে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান। তিনি দারুল উলুম মুঈনুল ইসলামের হাটহাজারীর মহাপরিচালক ছিলেন।

    শাহ আহমদ শফী চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার পাখিয়ারটিলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম ও ভারতের দারুল উলুম দেওবন্দ মাদরাসায় শিক্ষালাভ করেন। শফী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলামে শিক্ষকতার মাধ্যমে কর্মজীবন শুরু করেন। ২০১০ সালে হেফাজতে ইসলাম নামে একটি ধর্মীয় সংগঠন প্রতিষ্ঠা করেন।

    ছাত্র বিক্ষোভের মুখে অবরুদ্ধ অবস্থায় অসুস্থ হয়ে পড়েন আল্লামা শাহ আহমদ শফী। মাদ্রাসার দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর বৃহস্পতিবার রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সে করে তাকে চট্টগ্রাম হাসপাতালে নেয়া হয়।

    শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে থাকা আল্লামা শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে শুক্রবার সন্ধ্যার আগে ঢাকায় এনে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

    প্রায় শতবর্ষী আল্লামা আহমদ শফী দীর্ঘদিন যাবত তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

    আরও পড়ুন

    দুঃস্থ ও অসহায় রোগীদের সেবায় লায়ন্স ক্লাব অব ফেনীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজন
    ফেনী জি.এ.একাডেমী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকটের কারণে পাঠদান ব্যাহত
    শেখ হাসিনার উন্নয়নের হাতকে শক্তিশালী করাই আমার একমাত্র লক্ষ্য: মেয়র সাজেল চৌধুরী
    বগুড়ায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ফেনী প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সভা
    ফেনী পৌরসভার ১০নং ওয়ার্ডকে আধুনিক ও বাসযোগ্য করতে চাই: হিমু
    ফেনীতে ডাকাতির সরঞ্জাম সহ ৫ ডাকাতকে আটক করেছে ডিবি
    ধর্ষণের শাস্তি থেকে মুক্তি পেতে ফেনী কারাগারেই প্রথম জাকঁজমকপূর্ণ বিয়ে অনুষ্ঠিত
    সহায়ের সহযোগিতায় ফেনীর সোনাগাজী জেলে পাড়ায় মনোরম মসজিদ
    error: Please Contact: 01822 976776 !!