বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ছাগলনাইয়া >> ফেনী
  • ফেনী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ লাখ টাকা জরিমানা
  • ফেনী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ লাখ টাকা জরিমানা

    ফেনীর ছাগলনাইয়ায় ফেনী নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো: সালাহ উদ্দিন নামের এক জনকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (০৮সেপ্টেম্বর) বিকালে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা করা হয়।

    ছাগলনাইয়া উপজেলা প্রশাসন সূত্রে জানা যায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোমায়রা ইসলামের নেতৃত্বে এবং বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) – এর সহযোগিতায় ছাগলনাইয়া উপজেলার ফেনী নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। এ সময় শুভপুর ইউনিয়নের তুলাতলী চরে চট্টগ্রামের মিরসরাই থেকে আগত ব্যক্তিবর্গের মালিকানাধীন ড্রেজার দিয়ে ফেনী নদীর ছাগলনাইয়া, ফেনী সীমানাভুক্ত নদীর পাড়ে অবৈধভাবে বালু উত্তোলন করতে দেখা যায়।

    হাতেনাতে অপরাধীদের ধরা হলে তারা তাদের কৃত অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন।এসময় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী তিন লক্ষ টাকা জরিমানা করা হয়।

    এর আগে ৩১ আগষ্ট ফেনী নদীর বিভিন্ন অংশে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আরো ৪ লাখ টাকা জরিমানা করেছিলো ছাগলনাইয়া উপজেলা প্রশাসন।

    সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোমায়রা ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলে, অবৈধভাবে বালু উত্তোলন ও পাড় কাটার ফলে শুভপুর ইউনিয়নের ফেনী নদীর পাড়ে ব্যাপক ভাঙন দেখা দিয়েছে; কৃষি জমি, বসতভিটা হারাচ্ছে সাধারন জনগন এবং যা পরিবেশের জন্যেও হুমকিস্বরূপ। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!