সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> ফেনী
  • ফেনীতে তিন বীর মুক্তিযােদ্ধার মৃত্যুবরণ
  • ফেনীতে তিন বীর মুক্তিযােদ্ধার মৃত্যুবরণ

    ফেনীতে একদিনের ঘন্টা ব্যবধানে তিন মুক্তিযােদ্ধা মৃত্যুবরণ করেছেন। তারা হলেন সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সফরপুর গ্রামের যুদ্ধাহত মুক্তিযােদ্ধা আব্দুল কাদের ও একই উপজেলার নবাবপুর ইউনিয়নের গােবিন্দপুর গ্রামের মুক্তিযােদ্ধা ক্বারী রফিক উদ্দিন মাষ্টার এবং দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়েনের হাছানগনি পুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাবেক কোমান্ডার শরিয়ত উল্লাহ বাঙালী।পরে তাদের রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন শেষে নিজ নিজ পারিবারিক কবরস্থানে দাফন দেয়া হয়।আর বীর মুক্তিযোদ্ধা শরিয়ত উল্লাহ বাঙালীকে আগামীকাল শনিবার সকাল ১০ টায় জানাযা শেষে দাফন দেয়া হবে।

    উপজেলা পপ্রশাসনের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ( ২৫ জুন ) সন্ধ্যার দিকে বার্ধক্যজনিত কারণে আমিরাবাদ ইউনিয়নের সফরপুর গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন যুদ্ধাহত মুক্তিযােদ্ধা আব্দুল কাদের । পরে রাত সাড়ে ১১ টার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয় । এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ হতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় ।
    এদিকে শুক্রবার ( ২৬ জুন ) ভােররাতে নবাবপুর ইউনিয়নের গােবিন্দপুর গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন মুক্তিযােদ্ধা কারী রফিক উদ্দিন মাষ্টার । তিনি একটি সরকারি প্রাথমিক বিদ্যালেয় অবঃ প্রধান শিক্ষক ছিলেন । এছাড়াও তিনি এলাকায় সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে জড়িত ছিলেন । আজ শুক্রবার দুপুরে প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রিয় মর্যদায় তাকে গার্ড অব অনার প্রদর্শন শেষে পারিবারিক কবরস্থানে দাফন দেয়া হয় I

    অন্যদিকে শুক্রবার বিকেলে দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়েনের হাছানগনি পুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাবেক কোমান্ডার শরিয়ত উল্লাহ বাঙালী মৃত্যুবরণ করেন।তিনি দীর্ঘদিন লিভারসিরোসিস জনিত সমস্যায় অসুস্থ ছিলেন।তাকে শনিবার সকালে নিজ বাড়ীতে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন দেয়া হবে বলে জানায় স্বজনরা।

    তারা সকলে নিজের জীবনের মায়া ত্যাগ করে যুদ্ধে অংশগ্রহন করেন।ঝাপিয়ে পড়ে প্রতিরোধ করেন পাক হানাদার বাহিনীকে। অল্প সময়ের ব্যবধানে তিন মুক্তিযােদ্ধার মৃত্যুতে এলাকাগুলোতে শােকের ছায়া নেমে এসেছে । তাদের মৃত্যুতে শােক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে ফেনী -৩ আসনের এমপি মাসুদ উদ্দিন চৌধুরী , উপজেলা চেয়ারম্যান সহ, উপজেলা মুক্তিযােদ্ধা সংসদ , আওয়ামীলীগ ও বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবন্দ।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!