সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী >> ফেনী সদর
  • ফেনীতে “মহান আল্লাহ ও প্রিয় নবীর নামে দৃষ্টিনন্দন ইসলামী ভাস্কর্য উদ্বোধন
  • ফেনীতে “মহান আল্লাহ ও প্রিয় নবীর নামে দৃষ্টিনন্দন ইসলামী ভাস্কর্য উদ্বোধন

    ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ফেনীর মহিপালে আধুনিক প্রযুক্তি নির্ভর দৃষ্টিনন্দন ‘মহান আল্লাহ ও প্রিয় নবী হযরত মুহাম্মদ সা. এর নাম খচিত ইসলামী ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে মিয়াজী বাড়ীর সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে ভাস্কর্যটি উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

    উদ্বোধনীতে প্যানেল মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজীর তত্বাবধানে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন,২নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সাহাব উদ্দিনসহ প্রমুখ।

    পৌরসভা সূত্র জানায়, প্যানেল মেয়র নজরুল স্বপন মিয়াজীর উদ্যোগে মহান আল্লাহ তায়ালা ও হজরত মুহাম্মদ (সা.) এর নামে একটি ভাস্কর্য নির্মাণে অর্থায়ন করে ফেনী পৌরসভা।প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৩ নং ওয়ার্ডের মিয়াজী বাড়ীর রাস্তার মাথায় ভাস্কর্যটি নির্মাণ করা হয়।

    এটি নির্মাণের দায়িত্ব পায় বেস্ট কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। সুন্দর সুনিপুণ কারুকাজ সহ আলোকিত ঝর্নাধারার ভাস্কর্যটি তৈরী করতে নির্মান সময় লাগে ৪ মাস। ভস্কর্যে লেখা রয়েছে ‘আল্লাহু’ ও ‘মুহাম্মদ’র নাম। রাতে আলোর জ্বলকানিতে পানির ফোয়ারায় সৌন্দর্যে যোগ হয়েছে নতুন মাত্রা।

    এদিকে ইতিমধ্যে ভাস্কর্যের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক ছড়িয়ে পড়ে।এর পরেই এটি দেখতে দর্শনার্থীরা ছুটে আসেন দুর দুরান্ত থেকে। নির্মিত ভাস্কর্যটি এলাকার সৌন্দর্যবর্ধণ করায় খুশি সেখানকার মানুষ।

    ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান,মহান ‘আল্লাহু’ ও ‘মুহাম্মদ’র উপর শ্রদ্ধা এবং ভালোবাসা থেকে এটি নির্মাণের উদ্যোগ।পাশাপাশি বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেব মাথায় রেখে এই ভাস্কর্যটি তৈরী করা হয়েছে।এটির আলোকসজ্জায় আলোকিত হয়েছে পুরো এলাকাটি। যা বহুদুর থেকে মহাসড়কে চলাচলকারীদের নজরে পড়বে। বর্তমানে তার ওয়ার্ডে বিজয়সিংহ দীঘির সৌন্দর্যবর্ধনেরও বেশ কিছু উন্নয়নমূলক কাজ চলছে।এছাড়াও শহরে আরও ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!