রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী
  • ফেনীতে টেলিমিডিসিন সেবা চালু করলেন আলাউদ্দিন নাসিম চৌধুরী
  • ফেনীতে টেলিমিডিসিন সেবা চালু করলেন আলাউদ্দিন নাসিম চৌধুরী

    করোনাভাইরাস সংকটজনিত পরিস্থিতিতে জরুরি চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে ফেনীতে টেলিমেডিসিন চিকিৎসা সেবা চালু করছেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটৌকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। তার বাবা সালেহ উদ্দিন চৌধুরী ও মা হোসনেআরা চৌধুরীর নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় প্রতিদিন সকাল ও রাতে সেবা দিতে অভিজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে একটি টিম করা হয়েছে। আজ শনিবার বিকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন ফেনী ০২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। উদ্বোধনের মধ্য দিয়ে হটলাইনে (০১৮৪৪৫৪৫৫৬৩) ফোন করে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ এবং ব্যবস্থাপত্র পাওয়া যাবে।

    বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টেলিমেডিসিন সেবা কার্যক্রম শুরু হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা ও রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত ফোন করলেই সেবা মিলবে।

    চিকিৎসক টিমে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়েরর কার্ডিওলজি বিভাগের সহযোগি অধ্যাপক ডা. জাহানারা আরজু, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (অর্থপেডিক) সার্জারী ডা. সাইফুদ্দিন আহমেদ, জেনারেল সার্জারী ডা. মুলকিত রায়, মেট্টোপলিটন হাসপাতালেরর মেডিকেল অফিসার ডা. রায়হান জান্নাত, মেডিকেল সেন্টারের মেডিকেল অফিসার ডা. ইনজামামউল হক, সার্জারি বিভাগের প্রশিক্ষণার্থী ডা. মারজাতুজ জোহরা নির্ধারিত সময়ে হটলাইনে সংযুক্ত থাকবেন।

    সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনেআরা চৌধুরী ফাউন্ডেশনের সদস্য সচিব জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু বলেন, করোনা পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অনুযায়ী মানুষ ঘরে থেকে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন। সম্পূর্ণ বিনামূল্যে মানুষের দৌরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেওয়া হবে।

    হটলাইন সেবা বাস্তবায়নের দায়িত্বে থাকা পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল বলেন, চিকিৎসক এবং সেবাপ্রার্থীদের নিরাপদ রেখে চিকিৎসাসেবা নিশ্চিত করতেই সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য তিনি ফাউন্ডেশনের কর্ণধার উদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

    এ বিষয়ে জানতে চাইলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বলেন, বেসরকারিভাবে টেলিমেডিসিন সেবার চালুর এ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। যে কেউ নির্দিষ্ট নাম্বারে কল দিয়ে সেবা নিতে পারবে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!