বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী
  • করোনা: বাসা ভাড়া মওকুফ করে দৃষ্টান্ত স্থাপন করলেন সাংসদ নিজাম হাজারী
  • করোনা: বাসা ভাড়া মওকুফ করে দৃষ্টান্ত স্থাপন করলেন সাংসদ নিজাম হাজারী

    করোনাভাইরাসের প্রভাবে স্থবির জনজীবনে কর্মহীন হয়ে মানবেতর দিন কাটাচ্ছেন বহু মানুষ। এসব বিবেচনা করে ভাড়াটিয়াদের দুই মাসের বাসা ভাড়া মওকুফ করেছেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ভাড়া মওকুফের পাশাপাশি ভাড়াটিয়াদের পাশে থেকে তাদের সব ধরনের সহযোগিতারও আশ্বাস দিয়েছেন তিনি।

    শহরের মাস্টারপাড়ায় লমি হাজারী বাড়ির সামনে ছয় তলাবিশিষ্ট ভোট কাছারী। ওই বাড়িতে ১০ পরিবার বসবাস করছেন। এছাড়াও আরও দুটি বাড়িতে ৩৭টি পরিবার ভাড়া থাকেন। সেখানে থাকা সব পরিবারের মার্চ ও এপ্রিলের বাসা ভাড়া মওকুফ করে দেন তিনি।

    এর আগে জেলায় কর্মহীন ও হতদরিদ্র ১ লাখ ২০ হাজার পরিবারকে মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন নিজাম হাজারী। এছাড়া সদর উপজেলা ও ফেনী পৌরসভার সকল মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের উপহার সামগ্রী দিয়েছেন।

    নিজাম হাজারীর ওই ভবনের ভাড়াটিয়া ফেনী সেন্ট্রাল হাইস্কুলের শিক্ষক সাইফুল ইসলাম শামীম বলেন, গত মাসের ভাড়া দিয়েছিলাম কিন্তু নেননি, এ মাসের ভাড়াও মওকুপ করে দিয়েছেন। এ শিক্ষক জানান, দুঃসময়ে এটি মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

    বাসা বাড়া মওকুপের ব্যাপারে নিজাম উদ্দিন হাজারী বলেন, করোনাভাইরাসের এই মহাদুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমাদের দলীয় নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দিয়েছেন। সেই অনুযায়ী ভাড়াটিয়াদের বাসা ভাড়া মওকুফ করে দেয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত ভাড়াটিয়াদের পাশে থেকে তাদের সব ধরনের সহযোগিতা করব। যত সম্পত্তি রয়েছে সকল সম্পত্তি বিক্রির বিনিময় হলেও ফেনীর একজন মানুষকে অভুক্ত থাকতে হবে না বলে ঘোষণা দেন তিনি।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!