শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ছাগলনাইয়া >> দাগনভূঞা >> পরশুরাম >> ফুলগাজী >> ফেনী >> ফেনী সদর >> সোনাগাজী
  • করোনা: ফেনীতে দ্রুত বাসা-দোকান ভাড়া মওকুফের দাবী
  • করোনা: ফেনীতে দ্রুত বাসা-দোকান ভাড়া মওকুফের দাবী

    করোনা চলমান পরিস্থিতিতে সরকারী নির্দেশনা মোতাবেক অঘোষিত লোকডাউনে বন্ধ ব্যবসা-বাণিজ্য ও বেসরকারী প্রতিষ্ঠান।পাশাপাশি চলছেনা যানবাহনও।এতে মধ্যবিত্ত, নিম্ন আয়ের মানুষের আয়-রোজগার একেবারেই বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে ভাড়াটিয়াদের বাসাভাড়া ও দোকানভাড়া মওকুফের অনুরোধ জানিয়ে দাবী তুলেছেন ফেনীর একাধিক ভাড়াটিয়া।

    মঙ্গলবার দুপুরে শহরের শান্তি ধারা আবাসিক এলাকার ভাড়াটিয়া সামছুল ইসলাম,নাজির রোডের আরিফুল হক,পাঠানবাড়ী এলাকার নজরুল,খাজুরিয়া এলাকার মুরাদ হোসেন সহ শহরের বিভিন্ন মার্কেট এর দোকানদারগণ ভাড়া মওকুফের দাবি করে দ্রুত জনপ্রতিনিধিগণ সহ সরকারের সুদৃষ্টি কামনা করেন।

    তারা বলেন, জীবন ও জীবিকার তাগিদে তাদের প্রতিনিয়ত কর্মক্ষেত্রে যেতে হয়। কিন্তু করোনাভাইরাসের কারণে পরিস্থিতি অনেকটাই লকডাউনের মতো। এ অবস্থায় জনশূন্যতার কারণে ব্যবসা-বাণিজ্য স্থবির হয়েছে পড়েছে।বন্ধ অফিস আদালত।ফলে থেমে গেছে কর্মজীবন। বন্ধ রুজিরোজগার। আবার মরার ওপর খাঁড়ার ঘা হয়ে দেখা দিয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন ঊর্ধ্বগতি। একদিকে করোনাভাইরাসের আতঙ্ক অন্যদিকে অর্থাভাব। সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে।এরইমধ্যে মাস শেষ হতে চলেছে।

    এ পরিস্থিতি থেকে জনগণকে কিছু রেহাই দেয়ার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাই ভাড়াটিয়াদের বাসাভাড়া ও দোকানভাড়া মওকুফ করা হোক। বাড়িওয়ালাদের সরকারি ট্যাক্সে ছাড় দিয়ে তাদের ক্ষতি পুষিয়ে দেয়া যেতে পারে।

    তারা আরও বলেন, সারাবিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলেও আমাদের দেশে এখনো পরিস্থিতি ততটা খারাপ হয়নি। আমরা সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়ে বলতে চাই, স্বল্প আয়ের দেশের জনগণকে রেহাই দিতে ভাড়া মওকুফ করা হোক। তাহলে জনগণ কিছুটা হলেও রেহাই পাবে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!