সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • জাতীয় >> দেশজুড়ে >> ফেনী
  • ফেনী থেকে দলে দলে গার্মেন্টস কর্মীদের ঢাকায় যাওয়ার চেষ্টা, পুলিশের বাধাঁ
  • ফেনী থেকে দলে দলে গার্মেন্টস কর্মীদের ঢাকায় যাওয়ার চেষ্টা, পুলিশের বাধাঁ

    দ্রুত কাজে যোগদান করতে বলা হয়েছে কারখানা থেকে তাই বিভিন্নস্থান থেকে গার্মেন্টস কর্মীরা দলে দলে ঢাকা যাওয়ার চেষ্টা করছেন। রবিবার সকালে ঢাকা চট্রগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল এলাকায় ঢাকামুখী ছোট বড় বিভিন্ন পরিবহণে করে গার্মেন্টস কর্মীদের যেতে দেখা যায়।তবে পুলিশ চেকপোস্ট বসিয়ে চেষ্টা করছে তাদের আটকে দিতে।

    জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক মেহেদী হাসান শিকদার ফেনীর খোঁজকে জানান, নির্দেশনা মোতাবেক ৫ মে পর্যন্ত গনপরিবহণ বন্ধ তবু গার্মেন্টস শ্রমিকরা সামাজিক দুরুত্ব না মেনে বিভিন্ন ভাবে জরুরী পণ্যবাহী ট্রাক,কাভার্ডভ্যান, পিকআপ ভ্যনে করে ঢাকা যাওয়ার চেষ্টা করছে।তাই ঢাকা চট্রগ্রাম মহাসড়কের ফেনীর মোহাম্মদ আলী বাজারে চেক পোষ্ট বসিয়ে বিভিন্ন পরিবহণ তল্লাশি চালাচ্ছে তারা। পুলিশ বলছে নির্দেশনা না থাকায় তাদের আটকে দেয়া হচ্ছে।

    এদিকে গার্মেন্টস কর্মীরা বলছেন গার্মেন্টস খুলেছে বলে কারখানা থেকে ফোনে তাদের জানানো হয়েছে। না গেলে চাকুরীচুত্য করা হবে বলে কতৃপক্ষ হুমকি দিয়েছে তাই তাদের বাধ্য হয়ে যেতে হচ্ছে।

    গাজীপুর পোশাক কারখানায় কাজ করেন আবদুর রউফ নামে এক শ্রমিক খোঁজকে বলেন ‘ ফোন করে বলছে কারখানা খোলা হয়েছে। তাই খাগড়াছড়ি থেকে তিনি বহু কষ্টে ফেনী পর্যন্ত পৌঁছেছেন অটোরিকশা দিয়ে। তবে যেভাবেই হোক অফিসে যেতে হবে। না হলে চাকরি থাকবে না।’

    করোনাভাইরাসের ঝুঁকির মধ্যেই রোববার থেকে ধাপে ধাপে খুলছে গার্মেন্টস কারখানা। শনিবার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইতে এক সভায় এ সিদ্ধান্ত হয়। এরপর গতকাল সন্ধ্যায় গার্মেন্টস কারখানা খোলার বিষয়টি অবহিত করে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবকে চিঠি পাঠিয়েছে। একই সিদ্ধান্ত নিয়েছে পোশাক শিল্প মালিকদের অপর সংগঠন বিকেএমইএ। এরপর শ্রম মন্ত্রণালয় স্বাস্থ্য বিধি মেনে কারখানা চালু করার জন্য একটি নির্দেশনা জারি করে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!