বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ছাগলনাইয়া
  • ছাগলনাইয়ায় ১৪ ব্যবসায়ীর জরিমানা
  • ছাগলনাইয়ায় ১৪ ব্যবসায়ীর জরিমানা

     

    পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখতে ফেনীর ছাগলনাইয়া পৌরশহরের জমদ্দার অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। এ সময় অধিক মুনাফায় পণ্য বিক্রয় করার অপরাধে ৯ (নয়) জন মুদি দোকানদারকে সর্বমোট ১৮ হাজার ৫’শ টাকা অর্থদন্ড প্রদান করা হয় ও বেশ কয়েকটি দোকানীকে সতর্ক করা হয়।

    শনিবার (২৫এপ্রিল) বেলা ১১টার দিকে অভিযান পরিচালনা করেন  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মনিরুজ্জামান। 

    মো: মনিরুজ্জামান তথ্য নিশ্চিত করে জানান অভিযান চলাকালে মূল্যতালিকা না টানানো, ক্রয়মূল্যের ভাউচার প্রদর্শন না করতে পারা ও অন্যায়ভাবে দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য ছাগলনাইয়া বড় বাজারের মোহাম্মদ উল্যাহকে ৪ হাজার টাকা, ফয়েজ উল্যাহকে ৩ হাজার টাকা,মজুমদার ট্রেডার্সকে ৫ হাজার টাকা, ইউনুস আলী ট্রেডার্সকে ১ হাজার টাকা, পংকজ বণিককে ২ হাজার  টাকা, হারাধন বণিককে ১ হাজার টাকা, সোহাগ স্টোরকে ১ হাজার৫’শ টাকা, রাজা স্টোরকে ৫’শ টাকা ও মিনার স্টোরকে ৫’শ টাকা জরিমানা করা হয়।

    এছাড়াও সামাজিক দুরত্ব বজায় রেখে পণ্য কেনার জন্য জনসাধারণকে সচেতন করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনায় পুলিশ বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন বলে জানান ম্যাজিস্ট্রেট ।জনস্বার্থে পুরো রমজান মাসব্যপী জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

    অপরদিকে-  ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর বাজার ও কাচারী বাজারে পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা এবং বাজার মনিটরিং করার লক্ষ্যে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

    এসময় মূল্য তালিকা প্রদর্শন না করা এবং নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পন্য বিক্রয় করায় ৫জন ব্যবসায়ীকে ২হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

    ছাগলনাইয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নাহিদা আক্তার তানিয়া  ২৫এপ্রিল শনিবার সকালে এ অভিযান পরিচালনা করেন।

    ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট নাহিদা আক্তার তানিয়া জানান, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!