রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • সোনাগাজী
  • সোনাগাজীর অসহায়দের সহায়তায় ফেইসবুক গ্রুপ “জীবন জীবনের জন্য”
  • সোনাগাজীর অসহায়দের সহায়তায় ফেইসবুক গ্রুপ “জীবন জীবনের জন্য”

    করোনা ভাইরাস পাদুভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র, অসহায়, ও দুস্থদের মাঝে খাবারের পণ্য সামগ্রী পৌছে দিচ্ছে “জীবন জীবনের জন্য” নামে একটি ফেইসবুক গ্রুপ। সোমবার রাতে সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়নের ৫০টি পরিবারের প্রত্যেকের ঘরে ঘরে এ সব পণ্য পৌছে দেয় তারা।

    প্রতিটি প্যাকেটে চাল ৫কেজি,আলু ২কেজি,ডাল ১কেজি,ছোলা ১কেজি,সাদা মোটর ১কেজি,তেল ১লিটার লবণ ১কেজি,মুড়ি হাফ কেজি,পেঁয়াজ ১কেজি, সাবান এক পিস করে উপহার প্যাকেট তৈরি করা।

    গ্রুপের পরিচালক সাজ্জাদ রাজু জানান, তাদের গ্রামের কিছু অসহায় মানুষ আছে যারা এ সময়ে কারো কাছে কোন কিছু চাইতে পারছেনা অথচ ক্ষুধার জ্বালায় দিন যাপন করছে। এসব অসহায়দের কথা মাথায় রেখে সোস্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে ফেইসবুকে “জীবন জীবনের জন্য” নামে একটি গ্রুপ তৈরি করা হয়। সেখানে এ আয়োজনের কথা পোস্ট দেয়ার সাথে সাথে বেশ সাড়া মেলে।
    একপর্যায় ফরহাদ, সুমন, শাওন, অনিক সহ আরো অনেকে মিলে কাজ শুরু করে।এরপরই নিজেদের পরিচিত স্বজন ও প্রতিবেশীর কাছ থেকে মিলল নগদ কিছু অর্থ। তাই প্রথমে গোপনে তাদের একটি তালিকা তৈরি করা হয়।পরে রাতে বাড়ি বাড়ি গিয়ে সেচ্ছাসেবকরা এসব উপহার পৌঁছে দেয়।

    তিনি জানান,করোনার কর্মহীন মোট ৫০টি পরিবারের মাঝে প্রাথমিক ভাবে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। এতে সোস্যাল মিড়িয়ায় কোন রকম ছবি দিয়ে প্রচার ছাড়াই সহযোগীতা করা হয়েছে। কারণ কাজটি প্রচারের জন্য নয়। অসহায়দের মুখে হাসি ফুটানোর চেষ্টা মাত্র। আগামীতেও এ কার্যক্রম অব্যহত থাকবে।

    ইতিপূর্বে “জীবন জীবনের জন্য” গ্রুপের পক্ষ থেকে নোবেল করানো ভাইরাসের সচেতনতামূলক পোস্টারিং, ব্যানারিং, মাইকিং, এবং গ্রামের গুরুত্বপূর্ণ সড়ক, দোকান ও মসজিদগুলোতে জীবাণুনাশক নাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করা হয়েছে এবং সাবধানতা অবলম্বন করার জন্য এলাকার মানুষদের মাঝে সাবান এবং মাস্ক বিতরণ করা হয়। এলাকার প্রতিটি মসজিদ সহ চলাচলের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে আয়োজকদের পক্ষ থেকে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!