শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী >> সোনাগাজী
  • দেশের আলোচিত ফেনীর নুসরাত হত্যার এক বছর আজ
  • দেশের আলোচিত ফেনীর নুসরাত হত্যার এক বছর আজ

    দেশের আলোচিত ফেনীর সোনাগাজী ইসলামীয়া ফাজিল মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনার এক বছর হলো আজ।গেলো বছরের ৬ এপ্রিল নিজ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজদ্দৌলা কতৃক শ্লীলতাহানির ঘটনায় থানায় মামলা করে নুসরাত। পরদিন আলিম পরীক্ষা দিতে গেলে অধ্যক্ষের সহযোগীরা তাকে কৌশলে ছাদে ডেকে নিয়ে দায়েরকৃত মামলা তুলে নিতে চাপ দেয় ।একপর্যায় নুসরাত রাজি না হওয়ায় তার হাত পা বেধে শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিলে টানা ৫ দিন মৃত্যুর সাথে পান্জা লড়ে ১০ এপ্রিল ঢাকা মেডিকেলের বার্ণ বিভাগে মারা যায় নুসরাত জাহান রাফি।

    সেসময় ঘটনার প্রতিবাদ জানিয়ে সারা দেশ বিক্ষোভে ফেটে পড়ে। শুরু হয় তোলপাড়, জেলা পুলিশ প্রশাসনে হয় ব্যপক রদবদল। পরে জড়িত থাকা সকল আসামি একে একে গ্রেফতার হয়।

    পরে ঐ বছরের ২৪ অক্টোবর হত্যা মামরার রায়ে অধ্যক্ষ সিরাজউদৌলা,উপজেলা আওয়ামী লীগের সভাপতি রহুল আমিন ও কাউন্সিলর মাকসুদ সহ ১৬ সকল আসামীকে মৃত্যুদণ্ড দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ। পাশাপাশি প্রত্যেক আসামিকে একলাখ টাকা করে জরিমানাও করা হয়।

    এক বছর পার হলেও এখনো নুসরাতের স্মৃতি বহণ করে চলেছে পরিবারের সদস্যরা।আজো বাড়িতে বইছে শোকের ছায়া। পরিবারের কেউ ভুলতে পারেনি সেই বেদনাময় অকাল মৃত্যুর কথা। তাই উচ্চ আদালতে হত্যায় জড়িত সকল আসামিদের রায় দ্রুত কাযর্করে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে অনুরোধ জানিয়েছেন নুসরাতের মা শিরিন আক্তার।
    এদিকে নুসরাত হত্যায় জড়িতরা প্রভাবশালী হওয়ায় যেকোন অপ্রিতিকর ঘটনা এড়াতে বাড়ীর পরিবারের নিরাপত্তার দায়িত্বে এখনো রয়েছে তিনজন পুলিশ সদস্য।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!