সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • অন্য পত্রিকার খবর
  • ‘আমার যা কিছু আছে, ফেনীবাসীর কল্যাণে ব্যয় করতে চাই’
  • ‘আমার যা কিছু আছে, ফেনীবাসীর কল্যাণে ব্যয় করতে চাই’

    আমার যা কিছু সম্পদ আছে তা আমি ফেনীবাসীর কল্যাণে, গরীব দুঃখী মানুষদের কল্যাণে ব্যয় করতে চাই। আমি চাই ফেনীর গরীব দুঃখী মানুষ যাতে অভুক্ত না থাকে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যতদিন থাকবে, ততদিন আমি আমার সাধ্যমত চেষ্টা করব তাদের পাশে এসে দাাঁড়াতে।’

    আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সদর ব্যতীত ফেনীর ৫টি উপজেলায় জনপ্রতিনিধিদের কাছে ৭০ হাজার নিম্ন আয়ের মানুষের জন্য বরাদ্দকৃত ত্রাণ বিতরণকালে গণমাধ্যমকে এসব কথা বলেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

    সাংসদ বলেন, করোনা সৃষ্ট পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে ফেনীর নিম্ন আয়ের মানুষেরা কষ্ট করছে। সেটিকে মাথায় রেখে গত ৫দিনে আমি আমার নির্বাচনী এলাকার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৫০ হাজার লোককে খাদ্যসামগ্রী প্রদান করেছি। আজকে আমার প্রতিশ্রুতি মোতাবেক ফেনীর আরও ৫টি উপজেলা এবং ৪টি পৌরসভায় ৭০ হাজার লোককে খাদ্য সহায়তা প্রদান করছি।

    এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করতে সকলের প্রতি আহ্বান জানান নিজাম উদ্দিন হাজারী। তিনি বলেন, সফল রাষ্ট্রনায়ক জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়েছেন তা অনুসরণ করলে আমরা করোনাভাইরাস হতে মুক্তি পাবো। ইতোমধ্যে নির্দেশনা মোতাবেক আমরা ৮দিন অতিবাহিত করেছি, আমরা যদি আরও ৫দিন অতিবাহিত করতে পারি তাহলে এ ভয়াল করোনা ভাইরাস হতে বাংলাদেশের মানুষ মুক্ত থাকতে পারবে।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিতে সকল জনপ্রতিনিধির প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জনপ্রতিনিধিকে আহ্বান জানিয়েছেন যেভাবে মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে ভোট চেয়েছেন, সেভাবে তাদের দুয়ারে গিয়ে খাবার পৌঁছে দিতে। আমিও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে একমত পোষণ করে বাংলাদেশের সকল ধনাঢ্য ব্যক্তিদের কাছে আহ্বান করব, যার যার অবস্থান থেকে আপনাদের সাধ্যানুযায়ী গরীব দুঃখী মানুষের পাশে এসে দাঁড়ান। সকলের সম্মিলিত প্রয়াসে আমরা ইনশাল্লাহ এ ভয়াল করোনা ভাইরাস হতে মুক্ত হতে পারব।

    সাংসদ বলেন, সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণে আমাদের প্রতিটি ইউনিয়নের জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের শীর্ষ হতে তৃণমূল পর্যায়ের নেতারা অত্যন্ত আন্তরিক। তারপরও কেউ যদি ত্রাণ নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে আমরা দল থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব। আইনগত ব্যবস্থাও নেব। আমাদের নেতাকর্মীরা এ ব্যাপারে আমার ত্রাণের বাইরে নিজেরাও ব্যবস্থা করছেন।

    সামাজিক দুরত্ব নিশ্চিতে তিনি বলেন, আমি এ ব্যাপারে প্রত্যেক জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বন্টনের নির্দেশনা দিয়েছি।

    সাংসদ বলেন, ইতোমধ্যে আমরা জনগণকে সচেতন করতে জেলাব্যাপী মাইকিং, লিফলেট বিতরণ করেছি। তিনি বলেন, সামাজিক নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে সেনাবাহিনী মাঠে আছে। পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন অত্যন্ত সুষ্ঠভাবে তাদের দায়িত্ব পালন করছে। আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাই।

    সাংবাদিককের অপর প্রশ্নের জবাবে সাংসদ বলেন, আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশান মোতাবেক সকল জনপ্রতিনিধি এগিয়ে আসবে। আমি হয়ত আগে এসেছি। পর্যায়ক্রমে তারাও এগিয়ে আসবে। এগিয়ে আসা উচিত।

    উল্লেখ্য, ফেনী সদর আসনে চলমান করোনা পরিস্থতিতে কর্মহীন শ্রমজীবী ও নিম্ন আয়ের ৫০ হাজার মানুষকে সহায়তা করেছেন সাংসদ নিজাম উদ্দিন হাজারী। গত ৫ দিনে ফেনী সদরের ১২ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ও ফেনী পৌরসভার ১৮টি ওয়ার্ডে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে দিনমজুর ও হতদরিদ্রদের নিত্য প্রযোজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ কর্মহীন হয়ে জেলার অন্যান্য ৫টি উপজেলায় আরও ৭০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছেন সাংসদ নিজাম উদ্দিন হাজারী। প্রতিটি প্যাকেট ২০ কেজি চাল, ৫ কেজি আলু, কেজি ডাল, ২ লিটার তেল ও পেঁয়াজ রয়েছে বলে দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!