শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • শিক্ষা
  • ফেনীতে সংবর্ধিত হলেন স্কলারশিপ পাওয়া শিক্ষক
  • ফেনীতে সংবর্ধিত হলেন স্কলারশিপ পাওয়া শিক্ষক

    ফেনী ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ানরিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান মোঃ সাঈদ হোসেন পারভেজ ইউরোপের মর্যাদাকর সুইডিশ ইনস্টিটিউট-এর এসআইএসজিপি (ঝওঝএচ) স্কলারশিপ পাওয়ায় তাঁকে সংবর্ধনা দিয়েছেন একই বিভাগের শিক্ষক-শিকার্থীরা। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের হল রুমে তাঁকে উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য সাময়িক বিদায় ও সংবর্ধনা দেয়া হয়।

    বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ্’র সভাপতিত্বে ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ সংবর্ধনা অনুষ্ঠানে প্রথান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সুইডেনে উচ্চ শিক্ষা সম্পন্ন করে তিনি আবারো বিশ্ববিদ্যালয়ে এসে যোগ দিবেন বলে আশাবাদ ব্যক্ত করেন অতিথিরা। একই সাথে তাঁর ও তাঁর পরিবারের সুস্থতা এবং ভবিষ্যৎ জীবনে সাফল্য কমনা করেন তারা। এসময় জনাব পারভেজের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। এছাড়া বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে প্রিয় শিক্ষককে বিদায় জানান বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

    অনুষ্ঠানে রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, ব্যবসায় প্রশাসন অনুষদের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়ের, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন।

    উল্লেখ্য এই স্কলারশিপের অধীনে সুইডেনের প্রখ্যাত উপসালা ইউনিভার্সিটিতে দুই বছরের জন্য কম্পিউটার সায়েন্সের উপর তিনি উচ্চ শিক্ষার গ্রহণ করবেন। সারা বাংলাদেশ থেকে এ বছর কম্পিউটার সায়েন্স বিষয়ে কেবল তিনি এবং বিভিন্ন বিষয়ের উপর বাংলাদেশ থেকে সর্বমোট ২০ জন স্কলার এই স্কলারশিপ এর জন্য মনোনীত হয়েছেন।

    এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ ফিশারিজ রিসার্চ ফোরাম কর্তৃক মৎস্য শিক্ষা ও গবেষণায় অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত হওয়ায় ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান সিএসই বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।
    সম্পাদনা: আরএইচ/এনজেটি

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!